মিত্রদের পুরনো অস্ত্র উপহার দেবে ভারত!

মিত্রদের পুরনো অস্ত্র উপহার দেবে ভারত! পুরনো অস্ত্র ব্যবহারের উপযোগী করে বিভিন্ন মিত্র দেশকে উপহার দেবে ভারত। ব্যবহার করা সমরাস্ত্র ঠিক করে সেগুলো সামরিক সহযোগিতা বাড়াতে বিভিন্ন দেশকে উপহার দেয়া হবে। ভারতের সেনাবাহিনীকে ওইসব অস্ত্রের মজুদের তালিকা চূড়ান্ত করে ন্যূনতম খরচে সেগুলো মেরামত করে ব্যবহার উপযোগী করারও নির্দেশ দিয়েছে দেশটির কেন্দ্রীয় সরকার। এখনও পর্যন্ত ভারত তার ব্যবহৃত এমআই-২৫ হেলিকপ্টার ও দেশীয় প্রযুক্তিতে তৈরি একাধিক ভেসেল, জাহাজ বেশ কয়েকটি প্রতিবেশী দেশকে দিয়েছে। সমরাস্ত্র সহায়তা দিয়ে দুটি সুবিধা লাভ করতে চায় ভারত। এর একটি হলো তাদের সঙ্গে গভীর কৌশলগত সম্পর্ক তৈরি করা যাবে, অন্যদিকে তেমন প্রশিক্ষকদের দল পাঠানো, ভারতে এসে বিশেষ প্রশিক্ষণ নেওয়ার সুযোগ দেয়া, রক্ষণাবেক্ষণের কাজ করা ও রক্ষণাবেক্ষণের জন্য যন্ত্রাংশ সরবরাহ করার মতো মিথস্ক্রিয়ার মাধ্যমে দেশগুলোর সঙ্গে দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকে রাখার পথ তৈরি হবে। India will give old weapon to the allies! India will offer gifts to old ally using old weapon They will be given gifts to different countries in order to increase their military cooperation.  The central government has ordered the army of India to finalize the list of those weapons and repaired them at the minimum cost. So far, India has given its MiI-25 helicopter and a variety of native technologies, ships to several neighboring countries. India wants to get two benefits with armed assistance. One of them is to develop a deeper strategic relationship, whereas on the other hand, there will be a way to sustain long-term relationships with the countries through sending a team of trainers, visiting India, offering special training, maintaining and providing parts for maintenance.

India will give old weapon to the allies

মিত্রদের পুরনো অস্ত্র উপহার দেবে ভারত!

পুরনো অস্ত্র ব্যবহারের উপযোগী করে বিভিন্ন মিত্র দেশকে উপহার দেবে ভারত। ব্যবহার করা সমরাস্ত্র ঠিক করে সেগুলো সামরিক সহযোগিতা বাড়াতে বিভিন্ন দেশকে উপহার দেয়া হবে।


 ভারতের সেনাবাহিনীকে ওইসব অস্ত্রের মজুদের তালিকা চূড়ান্ত করে ন্যূনতম খরচে সেগুলো মেরামত করে ব্যবহার উপযোগী করারও নির্দেশ দিয়েছে দেশটির কেন্দ্রীয় সরকার।

এখনও পর্যন্ত ভারত তার ব্যবহৃত এমআই-২৫ হেলিকপ্টার ও দেশীয় প্রযুক্তিতে তৈরি একাধিক ভেসেল, জাহাজ বেশ কয়েকটি প্রতিবেশী দেশকে দিয়েছে।

সমরাস্ত্র সহায়তা দিয়ে দুটি সুবিধা লাভ করতে চায় ভারত। এর একটি হলো তাদের সঙ্গে গভীর কৌশলগত সম্পর্ক তৈরি করা যাবে, অন্যদিকে তেমন প্রশিক্ষকদের দল পাঠানো, ভারতে এসে বিশেষ প্রশিক্ষণ নেওয়ার সুযোগ দেয়া, রক্ষণাবেক্ষণের কাজ করা ও রক্ষণাবেক্ষণের জন্য যন্ত্রাংশ সরবরাহ করার মতো মিথস্ক্রিয়ার মাধ্যমে দেশগুলোর সঙ্গে দীর্ঘমেয়াদি সম্পর্ক টিকে রাখার পথ তৈরি হবে।

Post a Comment

[blogger]

MKRdezign

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget