সারা গায়ে কাঁটা বড় বড় দাঁত, প্রাণীটি ঘিরে তুমুল চাঞ্চল্য!

সারা গায়ে কাঁটা বড় বড় দাঁত, প্রাণীটি ঘিরে তুমুল চাঞ্চল্য! ইংল্যান্ডের মার্সি নদীর তীরে পড়ে থাকা এক আশ্চর্য প্রাণীর দেহ ঘিরে তুমুল চর্চা শুরু হয়েছে প্রাণীবিজ্ঞানী মহলে। সম্প্রতি আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘মিরর’-এ প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা গেছে, লিভারপুলের মার্সি নদীর তীরে এক বিশালাকৃতি জলজন্তুর মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়। প্রথমে এটিকে কোন শুশুক বা ডলফিনের দেহাবশেষ বলেই মনে করেছিলেন স্থানীয় বিশেষজ্ঞরা। কিন্তু ভালো করে লক্ষ করে দেখা যায়, প্রাণীটার সারা গায়ে কাঁটা ও দু’টি ববড় বড় দাঁত বিদ্যমান। নদী তীরে এই মৃতদেহটিকে আবিষ্কার করেন, জনৈক উইন্ডো ক্লিনার সিন হল। প্রাথমিক ভাবে তার মনে হয়, এটি কোন প্রাগৈতিহাসিক জল-দানব। এই প্রসঙ্গে ‘মিরর’-এর পক্ষে মেরিন বায়োলজিস্ট লিওনি রবিনসনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রাণীটির দেহ এতটাই পচা-গলা অবস্থায় পাওয়া গেছে যে, এটির প্রকৃত চরিত্র নির্ধারণ দুরূহ। তবে অন্য বিশেষজ্ঞদের মতে, ডলফিন প্রজাতিরই কোন বিরল প্রাণীর দেহাবশেষ এটি। এবেলা। The zoological field has begun to flourish around the body of an amazing creature lying on the banks of Mercy River in England.  Recently, according to a report published in the international media 'Mirror', it is seen that a large body of corpse remains lying on the banks of the Marci river in Liverpool. At first, it seemed to be a pistachio or dolphin, as local experts thought. But it is well noticed that there is a thorn and two big tooth teeth on the creature. On the bank of the river, the body was discovered, a window cleaner sine. Initially, he thinks it is a prehistoric water-monster. When contacted by Marine biologist Leonid Robinson for 'mirror' in this context, he said that the body of the animal has been found so rotten that it is difficult to determine its true character.  However, according to other experts, it is found in the remains of any rare organism of dolphin species. Ebella

Mystery over fanged 'pre-historic monster' found washed up on banks of river,
সারা গায়ে কাঁটা বড় বড় দাঁত, প্রাণীটি ঘিরে তুমুল চাঞ্চল্য!
ইংল্যান্ডের মার্সি নদীর তীরে পড়ে থাকা এক আশ্চর্য প্রাণীর দেহ ঘিরে তুমুল চর্চা শুরু হয়েছে প্রাণীবিজ্ঞানী মহলে।

 সম্প্রতি আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘মিরর’-এ প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা গেছে, লিভারপুলের মার্সি নদীর তীরে এক বিশালাকৃতি জলজন্তুর মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়।

প্রথমে এটিকে কোন শুশুক বা ডলফিনের দেহাবশেষ বলেই মনে করেছিলেন স্থানীয় বিশেষজ্ঞরা। কিন্তু ভালো করে লক্ষ করে দেখা যায়, প্রাণীটার সারা গায়ে কাঁটা ও দু’টি ববড় বড় দাঁত বিদ্যমান।

নদী তীরে এই মৃতদেহটিকে আবিষ্কার করেন, জনৈক উইন্ডো ক্লিনার সিন হল। প্রাথমিক ভাবে তার মনে হয়, এটি কোন প্রাগৈতিহাসিক জল-দানব।

এই প্রসঙ্গে ‘মিরর’-এর পক্ষে মেরিন বায়োলজিস্ট লিওনি রবিনসনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রাণীটির দেহ এতটাই পচা-গলা অবস্থায় পাওয়া গেছে যে, এটির প্রকৃত চরিত্র নির্ধারণ দুরূহ।

 তবে অন্য বিশেষজ্ঞদের মতে, ডলফিন প্রজাতিরই কোন বিরল প্রাণীর দেহাবশেষ এটি। এবেলা।

Post a Comment

[blogger]

MKRdezign

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget